Bangla cinema, Bangla Movie News, Bangla News, Bangla news, Bangla News Paper, Bengali, Bengali cinema, Bengali Film News, Bengali films, bengali movie latest news, Bengali movie news, Bengali movie news latest

দাবি মেনে কাটছাঁট ‘জুলফিকর’-এর ট্রেলারে

কলকাতা: দিন যত এগিয়ে আসছে দানা বাঁধছে ‘জুলফিকর’ নিয়ে বিতর্ক, ধীরে ধীরে খুলছে ‘জুলফিকর’ রহস্যের পরত। সম্প্রতি সংখ্যালঘু সম্প্রদায় মানুষের আপত্তি!  ‘জুলফিকর’ কাহিনি ও ছবির শুটিং এলাকা নিয়ে আপত্তি তুলেছেন। তাঁদের দাবি সৃজিতের ছবিতে সংখ্যালঘুদের ভুলভাবে তুলে ধরা হয়েছে। আর এই দাবির মুখে মাতা নোয়ালেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ট্রেলার থেকে বাদ দিলেন ‘ডক’ শব্দটি ছাড়া বেশ কিছু শব্দ। তাই নিয়েই এবার এখন শোরগোল টলিপাড়া থেকে রাজনৈতিক মহল।

এনিয়ে তিনি পরিষ্কার করে বলেন, ” ‘জুলফিকর’ ছবি একটা সময়কে তুলে ধরছে। কিছু মানুষ ছবি না দেখে, শুধু মাত্র ট্রেলার দেখেই নানারকম মন্তব্য করছেন। তবে ছবিতে আমি কোন সম্প্রদায়কে বা কোনও এলাকাবাসীদের সমালোচনা করিনি। এমনকি বিচ্ছিন্নতাবাদের কথাও বলিনি”। একই সঙ্গে জানিয়েদেন, ” যে ক্রিমিনাল অ্যাক্টিভিটির কথা রয়েছে ছবিতে সেটা পুরোপুরি পুলিশ রেকর্ড অনুযায়ী। তাই ছবি নিয়ে কিছু মন্তব্য করার আগে ছবিটা দেখুন। শেক্সপিয়রের ‘জুলিয়াস সিজার’ থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে ‘জুলফিকর’।

 

Srijit Mukherji

সেন্সরের আপত্তি না থাকা সত্তেও বাদ গেল শব্দটি! নিন্দুকেরা বলছেন মুখোমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নির্দেশেই নাকি এমনটা করা হয়েছে। আসলে দিদি জাত পাত ধর্মে বিশ্বাসী নন। তার ওপর সংখ্যা লঘু সম্প্রদায় বলে একটু বেশিই সুজনে তাঁদের দেখেন তিনি। তাই তাঁদের দাবি মেটাটেই নাকি দিদির নির্দেশে থুরি অনুরোধে এমটা করেছেন পরিচালক।

কিন্তু একটা কথা বলতেই হচ্ছে। টলিপাড়ায় এখন শেক্সপিয়ারের ঝড় উঠেছে। এদিকে প্রথমবার একসঙ্গে দেখা যাবে প্রসেনজিৎ ও দেব। নায়কদের মধ্যে রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়, অঙ্কুশ হাজরা, রাহুল বন্দ্যোপাধ্যায়, যিশু সেনগুপ্ত, কৌশিক সেনও। নায়িকাদের দলে চোখে পড়ছে নুসরৎ জাহান, পাওলি দাম আর জুন মালিয়াকে।
Source

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *