>
Uncategorized

যৌনকর্মী চরিত্রে বলিউড অভিনেত্রী বিদ্যা বালান

আগামী বছর ৬ জানুয়ারি মুক্তি পাচ্ছে হিন্দি ছবি ‘বেগম জান’। দেশভাগ নিয়ে তৈরি ছবিটিতে অভিনয় করছেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান।  অভিনেত্রীকে দেখা যাবে যৌনকর্মীর চরিত্রে। সৃজিত মুখার্জির পরিচালনায় ‘বেগম জান’ ছবিতে বিদ্যা বালানকে যৌনকর্মীদের সর্দার হিসেবে দেখা যাবে।

সৃজিতের কথায়, “রাজকাহিনীর গল্পটা লেখা হয়েছিল হিন্দি ও বাংলা দুটি ভাষাতেই ছবি তৈরির জন্য। আমি প্রথমে দুটি ছবির জন্যই বিদ্যা বালনকে নিতে চেয়েছিলাম। তিনি সময় দিতে পারেননি। সেই কারণেই আমি প্রথমে শুধু বাংলা ছবিটা করার কথা ভেবেছিলাম। তখনই ঋতুপর্ণা সেনগুপ্তর কাছে অভিনয়ের প্রস্তাব রাখি।”

 

Vidya Balan
বাংলা চলচ্চিত্র ‘রাজকাহিনি’র হিন্দি সংস্করণ ‘বেগম জান’। ‘রাজকাহিনি’তে বেগম জানের চরিত্রটি করেছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। প্লে এন্টারটেইনমেন্ট প্রযোজিত এটি সৃজিতের প্রথম হিন্দি চলচ্চিত্র। বাংলা ছবিটিও সৃজিত পরিচালনা করেছিলেন। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন নাসিরুদ্দিন শাহ, রজত কাপুর, গওহর খান, পল্লবী সারদা, ইলা অরুণ, আশিস বিদ্যার্থী ও চাঙ্কি পাণ্ডে।

‘রাজকাহিনী’পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের সীমান্তে অবস্থিত একটি পতিতালয়ের গল্প। বঙ্গভঙ্গের সময় এই পতিতাদের জীবনের কি ধরণের পরিবর্তন হয়, তুলে ধরা হয়েছিল এই সিনেমায়। তবে রাজকাহিনীর মতো এই ছবির পটভূমি বাংলাদেশ-ভারত সীমান্ত নয়, বরং পাঞ্জাবের কোলঘেষে ভারত-পাকিস্তানের সীমান্ত।

Source

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *