>
Uncategorized

তন্নিষ্ঠা বর্ণবাদের অভিযোগ তুললেন টিভি চ্যানেল কালার্সের বিরুধে ?

বিদেশে নয়, খোদ ভারতেই গায়ের রঙ নিয়ে ঠাট্টা করা হয়েছিল বলিউড অভিনেত্রী তন্নিষ্ঠা চ্যাটার্জি। সম্প্রতি একটি কমেডি শোয়ের অতিথি হিসেবে আমন্ত্রণ পেয়েছিলেন পার্চডের অভিনেত্রী তন্নিষ্ঠা। তবে শেষ পর্যন্ত বর্ণবাদের অভিযোগ তুলে সেই টিভি কমেডি শোয়ের নিন্দা জানিয়েছেন এ অভিনেত্রী।

পার্চড সিনেমার প্রচারের জন্য ভারতীয় টিভি চ্যানেল কালার্সের কমেডি শো ‘কমেডি নাইট বাঁচাও’-এ সেখানে শরীরের রঙ নিয়ে তাকে বিদ্রূপ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। আর তাতেই রেগে একটি টেলিভিশন কমেডি শো থেকে বেরিয়ে গেছিলেন তিনি। ঘটনার বেশ কয়েক বছর পরে ফেসুবকে একটি দীর্ঘ পোস্টে এমনই মন্তব্য করলেন।

 

 

tannishthachatterjee

এ প্রসঙ্গে তিনি বলেন, “দেশের অন্যতম এক জনপ্রিয় টিভি চ্যানেলে তখন ‘‌কেমডি নাইটস বাঁচাও’‌ বলে একটি হাসির রিয়েলিটি শো হত। তারা আমাকে নিয়ে বিদ্রূপ করার একটি বিষয়ই খুঁজে পেয়েছেন তা হলো-আমার শরীরের রঙ। সেখানেই একটি সিজনে তিনি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেখানেই একদিন তাঁর গায়ের কালো রঙ দেখে ঠাট্টা করে হলা হয় ‘‌আপনি ছোট বেলা থেকে কালো জাম খেতে ভালবাসেন, তাই না?‌ ছোটবেলায় কত জাম খেয়েছেন?’

তন্নিষ্ঠা মনে করেছিলেন অনুষ্ঠানের পরবর্তীতে অংশে হয়তো বর্ণবাদের বিষয়টি পরিবর্তন হবে কিন্তু পরবর্তীতেও তার শরীরের রঙ নিয়ে বিদ্রূপ চলতে থাকে। শেষ পর্যন্ত অনুষ্ঠান ছেড়ে চলে যান তন্নিষ্ঠা।

 

 

Tannishtha Chatterjee

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার শরীরের রঙ নিয়ে বিদ্রূপের জবাব দিয়েছেন তিনি। আনইন্ডিয়ান সিনেমা খ্যাত এ অভিনেত্রী মনে করেছিলেন কমেডি শোয়ে পশ্চিমা দেশগুলোর মতোই মজা এবং বিদ্রূপ করা হবে। কিন্তু পরবর্তীতে তাকে যেভাবে বিদ্রূপ করা হয় তা তিনি আশা করেননি।

 

source