Bangla cinema, Bangla Movie News, Bangla News, Bangla news, Bengali, Bengali cinema, Bengali Cinema News, Bengali Entertainment, Bengali Film, Bengali Film News

Upcoming Film Bancharamer Bagan Release Soon !

জমি লোলুপ প্রোমোটারদের যুগে আবার  বাঞ্ছা  ফিরে আসসে নতুন পরিচালক অমিতাভ পাঠকের ছবি ‘‌বাঞ্ছা এল ফিরে’‌। ছবিতে বাঞ্ছার ভূমিকায় আছেন প্রদীপ ভট্টাচার্য। সম্প্রতি মুক্তি পেল এই ছবির গানের অ্যালবাম।

বাঞ্ছার নাতি গুপে এভূমিকায় আছেন শান্তিলাল মুখোপাধ্যায়, বাঞ্ছার স্ত্রী খেঁদি। এই চরিত্রে অভিনয় করেছেন জুন মালিয়া। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন পরান বন্দ্যোপাধ্যায়, রজতাভ দত্ত, পল্লবী চট্টোপাধ্যায়, ববি চক্রবর্তী, মৌসুমী ভট্টাচার্য প্রমুখ। ছবির প্রযোজক অনিন্দ্য সেনগুপ্তর ভাবনায় এই ছবির গল্প লিখেছেন নীলাঞ্জন তালুকদার আর চিত্রনাট্য পরিচালক অমিতাভ পাঠকের।

 

‌আবার ফিরছে বাঞ্ছা

‘সাজানো বাগান’ নাটক দেখতে গিয়ে যিনি ‘বাঞ্ছারামের বাগান’ ভেবে ফেলেছিলেন। সেই আশ্চর্য গল্প। ১৯৮০-‌তে মুক্তি পেয়েছিল তপন সিংহর পরিচালনায় ‘‌বাঞ্ছারামের বাগান’‌। মনোজ মিত্রের ‘‌সাজানো বাগান’‌ নাটক অবলম্বনে এই ছবিতে ফুটে উঠেছিল জমিদারের গ্রাস থেকে এক কৃষকের জমি বাঁচানোর লড়াইয়ের কথা। অসাধারণ নাটক থেকে অসাধারণ এক ছবি। অবিস্মরণীয় অভিনয় মনোজ মিত্রের। এই ছবিতে কৃষকের সঙ্গে কাঁধ মিলিয়ে প্রোমোটারের বিরুদ্ধে লড়াইতে দেখা যাবে জমিদারকেও। আর শুধু তাই নয়, ‘‌বাঞ্ছারামের বাগান’‌-‌এর অনেক অভিনেতাকেই এই ছবিতেও অভিনয় করতে দেখা যাবে।

নতুন সুরকার জুটি গোরা ও সোমের পরিচালনায় এই ছবিতে গান গেয়েছেন অন্বেষা দত্তগুপ্ত, সুদীপ্ত গায়েন, রাজ ও পৌলমী। সম্প্রতি মুক্তি পেল আকমা এন্টারটেনমেন্ট এল এল পি প্রযোজিত ও অনিন্দ্য সেনগুপ্ত, সোমেন মুখার্জি, টোটোন দাস নিবেদিত এই ছবির গানের অ্যালবাম। ছবিটি মুক্তি প্রতীক্ষায়।

 

‌আবার ফিরছে বাঞ্ছা

সবাই জানেন, উত্তমকুমার বাঞ্ছারামের বাগানে অভিনয় করতে পারেননি। দ্বৈত চরিত্রে এসেছিলেন দীপংকর দে। উত্তমকুমার চেয়েছিলেন ছবির শুটিং মার্চে শুরু হোক। তার আগে ডেট দিতে পারবেন না। তপন সিংহ রাজি হননি। উত্তমকুমার মামলাও করেছিলেন। আদালতের জিজ্ঞাসা ছিল: মিস্টার সিন‌্হা, উত্তমকুমারের মতো শিল্পীর জন্যে আপনি কি তিনটে মাস ছবির কাজ বন্ধ রাখতে পারেন না? তপন সিংহের জবাব ছিল: ‘তিন মাস পরে উত্তমকুমারকে পাব, কিন্তু শীতের সরষেফুল? কোথায় পাব?’

Source

 

  LOOK BANCHHA FIRE ELO SHOOTING