>
Uncategorized

রানি-কাজলের পুজো প্রতিমার উচ্চতা ২০ ফুট। পুজোর বাজেট প্রায় পাঁচ কোটি টাকা।

শুধু বাংলা নয়৷ মুম্বইও মেতে উঠেছে দুর্গাপুজোর আনন্দে৷আনন্দময়ী মায়ের আগমনবার্তা ছড়িয়ে পড়েছে আকাশে বাতাসে। হিন্দি ছবির দুই জনপ্রিয় নায়িকা কাজল এবং রানি মুখোপাধ্যায়ের এবারের পুজোর থিম ‘ফ্লেভার অফ বেঙ্গল’। সাবেকিয়ানাকে সঙ্গে নিয়েই পুজোয় মেতে উঠেছে মুম্বইয়া বাঙালি৷ কলকাতার তুলনায় বাঙালির সংখ্যা নেহাতই কম। আলপনা থেকে শুরু করে বাংলার নানা ধরনের হাতের কাজ দিয়ে মণ্ডপসজ্জা হচ্ছে। গত কয়েক বছরের মতো মুম্বইয়ের নামী হোটেল টিউলিপ স্টারে ইতিমধ্যেই মণ্ডপ সাজানোর কাজ জোরকদমে চলছে।

 
rani mukherjee and kajol durga puja

পঞ্চমীর দিন উদ্বোধন। প্রতিমার উচ্চতা ২০ ফুট। লক্ষ্মী, সরস্বতী, কার্তিক ও গণেশ—প্রতিটি মূর্তির উচ্চতা পনেরো-ষোলো ফুট। পুজোর বাজেট প্রায় পাঁচ কোটি টাকা। মণ্ডপ তৈরি হচ্ছে শীততাপনিয়ন্ত্রিত বিরাট হলঘরে। একথা জানিয়ে পুজোর অন্যতম উদ্যোক্তা অভিনেতা সম্রাট মুখোপাধ্যায় বললেন, পুজো তো বছরে একবারই হয়। তাই পুজোর খরচ নিয়ে আমরা বিশেষ ভাবনাচিন্তা করি না।

সাধারণ মানুষ তো আসেই তারকা দেখার টানে, তার সাথে বলিউডের বেশ কয়েকজন নিয়মিত উপস্থিত। সপ্তমী থেকে দশমী প্রতিদিন সন্ধেবেলায় গানের আসর  জমিয়ে অঞ্জলি, আরতির ফাঁকে আড্ডা, পেট পুজো, যেন গোটা বাংলা উঠে আসে মুম্বইয়ের বলিউডে৷

Source

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *