>
bollywood, Bollywood Filmy Masala, Bollywood Gossip

পাকিস্তানি শিল্পী থাকলে ভারতে কোনো চলচ্চিত্র মুক্তি পাবে না

উড়ি হামলার পর থেকে ভারত-পাকিস্তান সম্পর্ক উত্তপ্ত৷ আঁচ লেগেছে বলিউডেও৷ ভারতীয় চলচ্চিত্র প্রযোজক সমিতি সেদেশে পাকিস্তানি অভিনয় শিল্পী, সঙ্গীত শিল্পী এবং কলাকুশলীদের কাজ করার উপর নিষেধাজ্ঞা জারি করেছে।করন জোহর পরিচালিত ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান অভিনয় করায় বেশ কয়েকটি স্থানে হল মালিকরা ঐ ছবি না দেখানোর সিদ্ধান্ত নিয়েছেন৷

 

Pakistani actors like Fawad Khan don't need Bollywood

গত সপ্তাহেই করন জোহরের ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ভারতের চারটি রাজ্যে দেখানো হবে না বলে সিদ্ধান্ত নিয়েছিল ‘সিনেমা ওনার্স এক্জিবিটরস অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া’ (সিওইএআই)৷ তার আগে ফাওয়াদকে ভারত ছাড়ার ফতোয়া দিয়েছিল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস)৷এমএনএস নেতা অ্যামে খোপকর হুমকি দিয়েছেন, রাজ্যের সর্বত্র আমরা ছবিটি রিলিজ়ের বিরোধিতা করছি। যদি কোনও মাল্টিপ্লেক্স ছবিটি রিলিজ় করতে চায়, তাহলে তারা যেন মাথায় রাখে মাল্টিপ্লেক্স দামী কাচ দিয়ে তৈরি।

 

aye dil hai mushkil

তবে শুধু অ্যায় দিল হ্যায় মুশকিল নয়। শাহরুখ খানের রইসও সংকটে। সেই ছবিতেও আছেন এক পাকিস্তানি শিল্পী। তাই রইসও রিলিজ় করতে দেওয়া হবে না বলে জানিয়েছে তারা।শুধু মহারাষ্ট্র নবনির্মাণ সেনা নয়। আরও অনেক সংগঠন এই দু’টি ছবি রিলিজ় করতে দেবে না বলে জানিয়েছে। ইন্ডিয়ান মোশন পিকচার্স অ্যাসোসিয়েশনও জানিয়েছে, পাকিস্তানি কোনও শিল্পীর এদেশে কাজ করা মেনে নেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *