>
Bengali Gossip, Celebrity Gossip

সিনেমায় কীভাবে আসলেন দেব, জানেন কী ?

বাংলার সুপারস্টার ৷ সবার প্রিয় ‘খোকাবাবু’ ৷ তবে জানেন কী, বাংলা চলচ্চিত্র জগতের বিখ্যাত অভিনেতা দীপক অধিকারী থেকে দেব হওয়ার পিছনে রয়েছে বহুদিনের লড়াই। তাঁর আসল নাম দীপক অধিকারী; যদিও “দেব” নামেই তিনি বাংলা সিনেমার দর্শকদের হৃদয়ে সুপরিচিত। তিনি অগ্নিশপথ সিনেমার মধ্য দিয়ে বাংলা সিনেমায় পদার্পন করেন।

ইটিভির পর্দায় এসে  সাক্ষাৎকারে দেব নিজেই জানালেন সে কথা ৷ দেবের কথায়, ডিপ্রেসনের এক মুহূর্ত থেকেই সিনেমায় পা রাখা ৷ আর এই পা রাখাটা একেবারেই হঠাৎ!

 

Dev's witty reply on social media to a fan will make your day!

দেব বললেন, ‘মুম্বইয়ে তখন থাকি আমি ৷ আমার বাবা ফিল্ম ইন্ডাস্ট্রিতে কেটারিংয়ের কাজ করত ৷ আমি তখন ইঞ্জিনিয়ারিং পড়ি ৷ সামনেই পরীক্ষা ৷ কিন্তু প্রশ্ন লিক হওয়ার কারণে, পরীক্ষা দুম করে পিছিয়ে যাই ৷ একটু মানসিক চাপে ছিলাম ৷ একদিন হঠাৎ বাবা আমাকে বলল, মন খারাপ করে কেন বসে আছিস, চল আমার সঙ্গে বাইরে ঘুরে আসবি ৷ বাবা আমাকে বলিউড পরিচালক আব্বাস-মুস্তানের টারজান দ্য ওয়ান্ডার কার ছবির শ্যুটিংয়ে নিয়ে গেল ৷ সেখানে আব্বাস-মুস্তান আমাকে ডেকে বলল, কী কর? আমাকে অ্যাসিস্ট করতে পার ! ব্যস, সেখান থেকেই ছবির জগতে আসা !’

 

agnishapath

তাঁর প্রথম মুখ্য ভূমিকায় অভিনয় ২০০৬ সালে প্রবীর নন্দী কর্তৃক নির্মিত অগ্নিশপথ সিনেমায়। এ সিনেমায় সে রচনা ব্যানার্জীর বিপরীতে অভিনয় করে। ছবিটি বক্স অফিসে তেমন কিছু করতে না পারায় ফ্লপ হয়। এই সময় সে রবি কিনাগী কর্তৃক নির্মিত ও শ্রী ভেঙ্কটেশ ফিল্মস কর্তৃক প্রযোজিত আই লাভ ইউ ছবির জন্য নতুন নায়ক খুঁজছে ৷ বলা যায় সেখান থেকেই তার যাত্রা শুরু !

এই ছবির সাফল্যের পরও দেব ১৪ মাস অভিনয় থেকে দূরে থাকে। সে মুম্বাই যায় এবং সেখানে নাচ ও ফাইটিং শেখে বিখ্যাত কোরিওগ্রাফার এজাজ গুলাবের কাছে।এরপর দেব পুনরায় অভিনয়ে ফিরে আসে এবং রাজ চক্রবর্তীর চ্যালেঞ্জ ছবিতে শুভশ্রী গাঙ্গুলীর বিপরীতে অভিনয় করে। এই ছবি দেবকে খ্যাতির চূড়ায় নিয়ে যায়। এই ছবিটি পশ্চিম বাংলায় বেশ হিট হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *