Uncategorized

এই মিষ্টি মেয়েই এখন বাংলার সুপারহিট নায়িকা! জানেন কি কে?

ছোটপর্দা থেকেই কেরিয়ার শুরু করেছিলেন তিনি। ১১ই ফেব্রুয়ারি, ১৯৮৯ উত্তর বাংলার জলপাইগুড়িতে জন্মগ্রহন করেন, অরুণাচল প্রদেশের তিরাপ জেলায় তার শৈশব কাটান। গানের ওপারে মূলত দুই শিল্পীঃ বোহেমিয়ান গোরা ও পুপের রবীন্দ্রনাথের গানের প্রতি ভালবাসা ও নানা বিষয় নিয়ে তৈরি এক ধারাবাহিতে ‘পুপে’ চরিত্রে অভিনয় করতেন। এ ধারাবাহিকে তাকে বিভিন্ন রবীন্দ্রসংগীত গাইতে দেখা যায়।

 

mimi chakraborty childwood pic

 

বিভিন্ন স্থানে তার অভিনয় সত্যিই চমৎকার ছিল এবং সকলের প্রশংসাও অর্জন করেন। সদ্য একুশে পা এই সুন্দরীর টানে বহু তরুণই সেই সময় মনপ্রাণ ঢেলে রবি ঠাকুরের গান শিখেছিলেন। সেই সাড়া জাগানো ধারাবাহিকটি শেষ হওয়ার পরে পরেই একটু অন্যধারার ছবি দিয়ে বাংলা ছবির জগতে আসেন নায়িকা।

সেই ছবিতে তিনি ‘দোলা’ চরিত্রে অভিনয় করেন খুব একটা জনপ্রিয় না হলেও পরের ছবিটি সুপারহিট। এই ছবিতে তিনি ছাড়াও আরো অভিনয় করেছেনঃ সোহম চক্রবর্তী, আবীর চট্টোপাধ্যায়, পায়েল সরকার। শ্রী ভেঙ্কটেশ ফিল্মস-এর ব্যানারে নির্মিত এই ছবি পরিচালনা করেন রাজ চক্রবর্তী। ডিসেম্বর, ২০১২ সালে এই ছবি মুক্তি পায় এই ছবি অত্যন্ত বিখ্যাত হয়।

 

mimi-chakraborty-2

তার পর আর ফিরে তাকাতে হয়নি তাঁকে। অসম্ভব মিষ্টি একটা হাসি, প্রাণোচ্ছল ব্যক্তিত্ব এবং অভিনয়দক্ষতা সব মিলিয়ে মিমি চক্রবর্তী হয়ে ওঠেন বাংলার প্রথম সারির নায়িকা। এখনও পর্যন্ত ১২টি ছবি করেছেন মিমি এবং তার মধ্যে ১১টিই হিট। আগামী ৭ অক্টোবর মুক্তি পেতে চলেছে আপকামিং বাংলা ভাষা রোমান্টিক থ্রিলার ছবি ‘গ্যাংস্টার’ যশ দাশগুপ্ত সঙ্গে মিমি চক্রবর্তী । অরিজিৎ সিংয়ের কণ্ঠে ছবির গানও ইতিমধ্যেই দর্শকদের মধ্যে বিপুল আগ্রহ তৈরি হয়েছে।এখন অপেক্ষা শুধু মুক্তি পাওয়ার।