>
Uncategorized

ভূতের ভয় চলুন বেরিয়ে আসি ব্যোমকেশের সঙ্গে জঙ্গলে

দূরের পাহাড়গুলোর ওপর দিয়ে সরে যাচ্ছে সাদা মেঘ। এক ঝলকে দূর থেকে মনে হচ্ছে, এ যেন এক মেঘ মুলুক। ঠোঁটে সিগারেট ধরিয়ে সবে একটু হাঁটতে বেরোলেন ব্যোমকেশ, হঠাৎ মেঘ পেরিয়ে এক ফালি রোদ।

ঠিক মিনিট কয়েকের মধ্যেই আকাশ কালো করে মুষলধারায় বৃষ্টি। দুধ-সাদা পাঞ্জাবির হাতা গোটাতে গোটাতে দৌড়লেন সত্যান্বেষী।পাশ থেকে মুচকি হেসে অজিত বললেন, ‘‘রহস্য সমাধানে এসেছি, আর আবহাওয়া একটু রহস্যময়ী হবে না, তা কি ঠিক?’’

এবং গত কয়েক দিনে, ডুয়ার্সের আনাচে কানাচে, প্রতি মুহূর্তে এই রহস্যের সন্ধান পেয়েছে ব্যোমকেশ বাহিনী। কখনও গরুমারা অভয়ারণ্যে ঘন জঙ্গলের মধ্যে হাতির আক্রমণ, আবার কখনও বা দেড়শো বছরের পুরনো গোরস্থানে ‘ভূত’ দেখা —ব্যোমকেশ-এর এই ‘পর্ব’ সব অংশেই রহস্য-রোমাঞ্চে ভরপুর!

“প্রায় ১৬-১৭ ঘণ্টা কাজ হচ্ছে। ঘুম নেই। তার মধ্যে এইটুকু সাসপেন্স মন্দ কী,” চশমার কাচ মুছতে মুছতে বলছিলেন আবীর চট্টোপাধ্যায়। পর্দার ব্যোমকেশ।

 

Abir Chatterjee

একমত পরিচালক অরিন্দম শীলও। ‘ঈগলের চোখ’ সুপারহিট। তবু ব্যোমকেশ নিয়ে বাড়তি সতর্ক তিনি।  গত শীতে ‘হর হর ব্যোমকেশ’-এর সাফল্যের পর, ‘ব্যোমকেশ পর্ব’ তাঁর এই সিরিজের দ্বিতীয় ছবি। এবং পরিচালক মানছেন, পর্দার রহস্যের সঙ্গে প্রাকৃতিক রহস্য মিলে  যাওয়াতে থ্রিলটা আরও বেড়েছে। কথা শেষ হতে না হতেই ঝুপ করে সন্ধে নামল লাটাগুড়ির রাঙামাটি চা-বাগানে। প্রায় ঘুটঘুটে অন্ধকারে মোবাইলের আলো জ্বেলে  গাড়িতে ওঠার আগেই, ইউনিটের এ দিক ও দিকে ফিসফাস — ওই ঝোপের আড়ালে কে যেন হেঁটে গেল! তবে কী ওটা…?

 

• জঙ্গলে ওরা কারা?

…ভূত?

READ ORIGINAL ARTICLE HOME PAGE